Saturday, June 15, 2013

ফেসবুকে রাইস মিল বিড়ম্বনা!!


এক বন্ধুর অনুরোধে অনেক আগে একটা 'রাইস মিল' গিলেছিলাম। পেজ অ্যাডমিনের আইডি ডি-অ্যাক্টিভ করলে সম্ভবত পেজ শো করে না (যদি না আরেকজন অ্যাক্টিভ অ্যাডমিন থাকে)।
তো সে তার আইডি ডি-অ্যাক্টিভ করবে, আর অনুরোধ হচ্ছে তার পেজ গুলোর সাময়িক মালিকানা আমাকে নিতে হবে। একবার কেউ পেজের মালিকানা পেলে নাকি আর দিতে চায় না, এই জন্য সে যে কাউকে না দিয়ে আমাকে দিতে চাচ্ছে! সে আবার ফিরে আসলে আমি পেজ ফিরিয়ে দেব এই বিশ্বাসে! ব্লা ব্লা ব্লা...

পেজ নিয়ে এতো সিরিয়াস কাউকে এই প্রথম দেখলাম। আবার সে আমাকে বিশ্বাস করছে

এটা ভেবেও ভাল লাগলো। 'ঢেঁকি' গিলে নিলাম! কিছুদিন পরেই বুঝলাম এটা ঢেঁকি ছিল না, আমি আসলে 'রাইস মিল' গিলে ফেলেছি! আমার নিজের পেজ গুলো আমি ঠিক মত চালাতে পারি না, তার উপর ঐ সব 'রাইস মিল'! মিলে জ্বালানী দেওয়া বন্ধ করে দিলাম তবুও কেমন জানি বোঝা-বোঝা লাগতে শুরু করল। এর মধ্যে বিভিন্ন কাজে আমি আরও বেশি বিজি হয়ে গেলাম, আমার পেজটাতে একজন নতুন অ্যাডমিন নিলাম। সব পেজ গুলোতে আমার বিচরন সীমিত হয়ে গেল।
অবশেষে আমার সেই বন্ধুটির সুবুদ্ধির উদয় হল। রাতে সে ফেবু আইডি অ্যাক্টিভ করে তার 'রাইস মিল' ফেরত চাইলো! এদিকে আমার "ভিক্ষা চাই না, কুত্তা সামলা" অবস্থা! আমি মহা খুশিতে তাকে 'রাইস মিল' ফেরত দিতে গিয়ে, জুকা কাকুর নজরে পড়ে গেলাম! উনি স্বপ্নে প্রাপ্ত হলেন আমার আইডি হ্যাক হয়েছে!! ফল স্বরূপ আমার আইডি ব্লক, বহু কাঠ খড়ি পুড়িয়ে ভোর বেলা আইডি উদ্ধার করে আরামে ঘুমাতে গেলাম! পেজ গুলো ফেরত দেওয়ার পর শান্তি পেলাম!!

শুন্য পথিকের মল পোস্ট>>

No comments:

ফেসবুক প্লাগইন: শূন্য পথিক by শূন্য পথিক (ফেসবুকে আমি) →ফেসবুকে অ্যাডমিন- হুমায়ূন আহমেদ ফ্যান পেজ

Post a Comment