Friday, May 10, 2013

আমি ও ফেসবুক ফেক অ্যাকাউন্ট


আমি সবার ফ্রেন্ড রিকু Accept করি। হোক সে ছেলে বা মেয়ে, অরিজিনাল বা ফেক। হুম... ফেক আইডিও! আমার লিস্টে এখন কিছু ফেক অ্যাকাউন্ট আছে যারা ভালই সরব! ছেলে কিন্তু মেয়ে হয়ে হরদম অভিনয় করে যাচ্ছে! তারা আবার মাঝে মধ্যে আমাকে হাই-হ্যালোও দেয়! আমিও না বোঝার ভান করে রিপ্লাই দেই! মজার ব্যাপার হচ্ছে ফেক অ্যাকাউন্টের মেয়েরা
(পড়ুন ছেলেরা) প্রথমে হাই-হ্যালো দিয়ে ভাব বাড়াতে চায়... তাদের একমাত্র চেষ্টা আমি যেন তাদের প্রতি আগ্রহী হয়ে আগ বাড়িয়ে নানা কথা জিজ্ঞাসা করি। যখন তাদের আশা গুড়ে বালি হয়ে যায় হুট করে লগআউট করে! বুঝি না মানুষ হয়ে মানুষকে ধোঁকা দিয়ে কি আনন্দ পায় তারা? তাদের হিজড়ানুভুতি বোঝার ক্ষমতা আল্লাহ্‌ আমাকে দেন নাই!!

ফেক অ্যাকাউন্টের কথা বলছি কারন আজ ‘শূন্য পথিক’ নামের এক অ্যাকাউন্ট খুঁজে পেয়েছি। নামটা আমার মাথা যন্ত্রণা না... এই নামে আমার একক ‘কপিরাইট’ নাই। ঝামেলাটা বেঁধেছে তার বায়ো পড়তে গিয়ে! সুনিপুণ ভাবে দক্ষতার সহিত তিনি আমার বায়ো কপি-পেস্ট করেছেন! আমার বায়োটা ছোট্ট হলেও গুছিয়ে লিখতে আমার বেশ কিছুদিন সময় লেগেছিল। কষ্টটা এখানেই... কয়েক বছর ধরে অল্প অল্প করে মাথায় যা আসে আমি বায়োতে অ্যাড করি। আর উনি কয়েক সেকেন্ডে কপি করে নিজের বলে চালিয়ে দিয়েছেন!! আরও পপুলার ২টা অ্যাকাউন্ট থেকে তিনি কপি করেছেন। নামটা যেহেতু আমার সাথে মিলে যায় এবং বায়োটাও একই, বিভ্রান্তিটা আমার সাথেই তৈরি হতে পারে। অনেকবার বলেছি, আবার বলছি- শূন্য পথিকের আর কোথাও কোনও শাখা-প্রশাখা-উপগ্রহ নেই! ফ্রুটিকার কসম!!! :P 
(বিঃদ্রঃ কারো হিজড়ানুভুতিতে আঘাত দিয়ে থাকলে, স্ট্যাটাস প্রদানকারী আন্তরিক ভাবে দুঃখিত!! হিজড়া সাজা শুভ হোক!)

শুন্য পথিকের মূল পোস্ট>>

No comments:

ফেসবুক প্লাগইন: শূন্য পথিক by শূন্য পথিক (ফেসবুকে আমি) →ফেসবুকে অ্যাডমিন- হুমায়ূন আহমেদ ফ্যান পেজ

Post a Comment