Friday, May 10, 2013

অনুগল্পঃ জন্মদিন বিড়ম্বনা!


কথা ছিল রাত ১২টাই স্বাতীরকে উইস করতে যাবো। স্বাতী প্রথমে শুনে চমকে উঠেছিল। “কিভাবে? কেউ জানতে পারলে কেলেঙ্কারি হয়ে যাবে।“ “ও নিয়ে তোমাকে চিন্তা করতে হবে না। আমি সব ঠিক করে রেখেছি। তুমি ১২টাই তোমার রুমে থাকবে। আমি জানালাতে আসবো”
ও শুনে কাতর গলায় না করেছিল “পাগল নাকি? প্লিজ তুমি এসো না, আমার ভয় করছে।“

“আমি আসবো এবং তুমি থাকবে! ব্যাস! ফাইনাল!“ আমিও নাছোড় বান্দা।
দুজনের পরিচয়ের পর এটাই স্বাতীর প্রথম জন্মদিন। রাত ১২টাই উইশ না করলে কি আর হয়!

সবই ঠিক ছিল। রাত ১২টার কিছু আগে স্বাতীদের বাড়ির দেয়াল টপকেছি। মফস্বলের এক তালা বাড়ি। বাড়ির প্রাচীরের ভেতর সামনে পেছনে অনেক জায়গা। ঘুটঘুটে অন্ধকারের মধ্যে বাড়ির পেছনের দিকটাই ঘাপটি মেরে বসে আছি। এই দিকেই স্বাতীর রুম। এখনো ১২টা বাজেনি। মশার সাথে যুদ্ধ করছি আর অপেক্ষা করছি। এই তো সময় হয়ে গেছে। ধীরে ধীরে স্বাতীর জানালার দিকে এগিয়ে যাচ্ছি এমন সময় রাতের নির্জনতাকে ভেঙ্গে দিয়ে বেরসিক মোবাইলটা বেজে উঠলো! 
”ও-ত্তেরি মা...!”
উত্তেজনাতে মোবাইল ভাইব্রেট করতে ভুলে গিয়েছিলাম! তাড়াতাড়ি করে মোবাইল বন্ধ করতে অফ বোতামে চাপ দিলাম। বিপদ আরও বেড়ে গেল! প্রচণ্ড উদ্ভট একটা শব্দ করে মোবাইল বন্ধ হল!
বিপদ এখানেই শেষ না। ষোল কোলা পূর্ণ করতেই কই থেকে ‘ঘেউ-ঘেউ’ করে ২-৩টা কুকুর ছুতে এলো! কি করবো ভেবে পাচ্ছি না। বিপদে মাথা কাজ করে না! 
মুহূর্তের মধ্যে মানুষের গলা “এই কে? কে ওখানে?” “চোর...চোর!” 

এরপর কি হল মনে নেই। আমি তখন দেয়াল টপকাচ্ছি। একটা ইট পা ছুয়ে এসে দেয়ালে লাগলো! ইয়া আল্লাহ্‌! দেয়াল থেকে দিলাম লাফ। তারপর ভোঁ-দোড়! স্কুল জীবনের দৌড় ঝাপ খেলাধুলা এই ভাবে কাজে লাগবে ভাবিনি!
মানুষের গলা আস্তেই দূরে সরে যাচ্ছে। নিরাপদ দুরত্তে এসে মোবাইলটা বের করলাম...দেখি কোন ‘বোকা**’ এই সময় ফোন দিয়েছে! 

স্বাতীর নাম্বার! এই মেয়ের আর বুদ্ধি হল না!! হার্ট বিট কমে আসলে স্বাতীকে ফোন দিলাম-
-হ্যালো রাতুল?
-হুম!
-জান, তুমি কই?
-কই আবার? বাসায়!
-যাক... বাঁচাইলা! তুমি না এসে ভালোই হইছে! জানো আজ আমাদের বাসায় চোর আসছিলো! সবাই কি চিল্লাচিল্লি!! যা ভয় পাইছিলাম!!”
-আমি কিভাবে জানবো? এখন বল তুমি ফোন দিছিলা ক্যান? >:( >:(
-তুমি কই আছো তাই জানতে।

এইডা কোনও কথা!! রাগে মেজাজটা কিড়মিড় করছে! যাক তবুও সান্ত্বনা স্বাতীরা কেউ বুঝতে পারেনি তা-না হলে তো ইজ্জতের ফালুদা হয়ে যেত! আল্লাহ্‌ জান ও মান দুইডাই বাঁচাইছে! জন্মদিন জাহান্নামে যাক!!

শুন্য পথিকের মূল পোস্ট>>

No comments:

ফেসবুক প্লাগইন: শূন্য পথিক by শূন্য পথিক (ফেসবুকে আমি) →ফেসবুকে অ্যাডমিন- হুমায়ূন আহমেদ ফ্যান পেজ

Post a Comment