Friday, May 10, 2013

ভালোবাসা - ০১ > নাম সমাচার


যৌথ পরিবারে সেই সময় একমাত্র পিচ্চি হওয়ার সুবাদে সবার আনলিমটেড আদর ভালোবাসা পেয়ে বড় হয়েছি। দাদা-দাদি-ফুফু-চাচু পরিবারের সবাই যত ভালোবাসা এই অভাজনকে দিয়েছে তার ভার সহ্য করার ক্ষমতা পরমকরুনাময় কিন্তু দেন নাই।

আমার বড় দাদা ভয়ানক রাগী মানুষ ছিলেন... জন্মের পর উনি ইতিহাসের এক বিখ্যাত

মানুষের নামের সাথে মিল রেখে আমার নাম দেওয়ার সিধান্ত নিলেন! স্বাভাবিক ভাবে উদ্ভট নামটা কারো পছন্দ না। কিন্তু কিছুই করার নাই। তাঁর কথার উপরে কথা বলা যাবে না। উনি যা বলবেন সেটাই ফাইনাল। তবে যমেরও যে যম থাকে! এতো ভংকর দাদা আবার একজনকে যমের মত ভয় করতেন; তাঁর এক মাত্র কন্যা, আমার ফুফু!! (একটু বড় হয়ে আমি বুঝতে পারি, আমিও দাদাকে ভয় করি না! সে আমার ইয়ার বন্ধু! অথচ আমি আর ফুফু বাদে বাকি সবাই তাঁর ভয়ে অস্থির!!)
ফুফু ঘোষণা করে দিল, "আব্বা তুমি যদি এই নাম পরিবর্তন না করো, তবে এই বাড়িতে সবার খাওয়া বন্ধ এমনকি আমি বাড়িতে আগুন ধরিয়ে দেবো!!
দাদা ভয় পেয়ে গেলেন... তবু তিনি নিজ সিধান্তে অনড়! যদিও তিনি জানতেন তাঁর মেয়ে ঠিকই আগুন ধরিয়ে দেবে!! অবশেষে তিনি তাঁর জেদি মেয়ের কাছে হার মানলেন। নামটা মডিফাই করে ফুফু আমার নাম রাখলেন। 

নামটা একটু অন্য ধরনের, খুব পপুলার মানুষের তবুও নামটা পপুলার হয়নি। মজার ব্যাপার হচ্ছে আমি আজ পর্যন্ত আমার মিতা মানে সেম নামের কাউকে পাইনি! ফুফুর কাছে আমি অনেক ক্রিতজ্ঞ। লাভ ইউ ফুফু! ♥ 

শুন্য পথিকের মূল পোস্ট>>

No comments:

ফেসবুক প্লাগইন: শূন্য পথিক by শূন্য পথিক (ফেসবুকে আমি) →ফেসবুকে অ্যাডমিন- হুমায়ূন আহমেদ ফ্যান পেজ

Post a Comment