Monday, May 6, 2013

বাপের হাতে শেষ মাইর!


বাপের হাতে শেষ মার খেয়েছি ক্লাস ৯ এ থাকতে। অল্প মার না, সেই উথাল-পাথাল মার!! ঘটনা হচ্ছে জীববিজ্ঞানের এটা আধ্যায় নিয়া। পড়ছি... পড়ছি... কিন্তু মুখস্থ হয় না (হবে কি ভাবে? হওয়ানোর ইচ্ছা থাক তে হবে তো...? পড়াতেই আমার মনোযোগ নাই!) বাপ এইটা খেয়াল করেছে। রাত ১১টা বাজে আমি পড়ার ভান করেই যাচ্ছি! হঠাৎ বলা নেই কওয়া নেই মার শুরু। :/ :/ :/

মার খেয়ে ১ ঘণ্টার মধ্যে আমার জ্বর। জ্বর থাকলো ২ দিন। শরীর ব্যথা ৫-৬ দিন (আর পিঠে দাগ এখনো আছে)! মারের ফলাফল স্বরূপ জীববিজ্ঞানের ঐ চ্যাপ্টার পড়া ও বাপের সাথে কথা বলা বন্ধ করে দিলাম। :( :(
আমার বাপ প্রচণ্ড রাগি ও জেদি মানুষ। আমি তার এই জিন পেয়েছি। যতটুকু মনে পড়ে প্রায় ৬ মাস বাপের সাথে কথা বলিনি। এই কারনে সে খুব কষ্ট পেয়েছিল, তারপর আর জীবনে মারা তো দূরে থাক একটা জোরে ধমকও দেয় নি (এই ঘটনা মনে পড়লে আমার এখনো খুব খারাপ লাগে, এরপর আমি সচেতন ভাবে আর জীবনে বাপ-মায়ের সাথে খারাপ আচরন করি নি)।

সব খারাপ দিকের একটা ভালো দিক থাকে। রাগে আমি জীববিজ্ঞানের গুরুত্বপূর্ণ ঐ চ্যাপ্টার পড়া বন্ধ করে দিলাম আর এই গ্যাপ পুরন করার জন্য অন্য চ্যাপ্টার গুলো মন দিয়ে পড়া শুরু করে দিলাম। চরম মনোযোগী পড়া। সব পড়ি শুধু ঐ চ্যাপ্টার পড়ি না!! জিদ করেছি ঐটা বাদেই পরীক্ষা দেবো। দিলামও তাই। বিকল্প প্রশ্ন সহ ৩৫টা প্রশ্ন এসেছিল যার ৩৩টাই আমার কমন!! (শুধু কমন না, ভালো ভাবে কমন!!) কোন ২টা কমন পাইনি তা আর বলার অপেক্ষা রাখে না! ফলাফল জীববিজ্ঞানে এ+! B-) B-)

এখন মনে হয়- ইশ্‌! আর কয়েক দিন মার খেলেই মনেহয় আমার এসএসসি তে এ+ থাকতো!! :D :D গুরুজনে কয়- বাপ মায়ের মার আশীর্বাদ স্বরূপ! "মাইরের মধ্যে ভাইটামিন আছে" বাপ মায়ের মারের সেই ভাইটামিনই হচ্ছে আশীর্বাদ!!
 

শুন্য পথিকের মূল পোস্ট>

1 comment:

  1. সেরা চুদাচুদির গল্প পড়তে choti15.blogspot.in এর উপর Click করুন.....

    বাংলা প্রেমের গল্প , মিষ্টি গল্প ও অন্যান্য গল্প পড়তে storyinbengali.blogspot.in এর উপর Click করুন.

    Sexy Actress দের দেখার জন্য sexyxxxwallpaper.blogspot.in এর উপর Click করুন।

    ReplyDelete