Saturday, May 18, 2013

অনুগল্পঃ মেয়েটি-০২


ডেস্কে রাখা মোবাইলটা বেজে চলেছে। প্রতিদিন মনে হয় অফিসে বের হওয়ার আগে মোবাইল ভাইব্রেট করবো, কিন্তু ভুলে যায়!
-হ্যালো! স্লামালিকুম।
-ভুল-ভাল সালাম দিতে হবে না! আপনি কোথায়?
-কে বলছেন?
-চিনতে হবে না! আপনি কোথায় তাই বলুন?
-আজব! সেটা কেন বলবো? আপনি কে? কাকে ফোন দিয়েছেন?
-ঠিক মানুষকেই ফোন দিয়েছি! আপনি কই?
-আগে নাম...
-আমি তনু।

-ও আচ্ছা! কি খবর? সেল নম্বর কোথায় পাইলে?
-এটা পাওয়া কি খুব কঠিন?
-না তা না...
-একটু আসতে পারবেন?
-কোথায়?
-বনানী...
-কেন?
-এমনি... কাজ আছে... আগে আসুন, পরে বলবো!
-দুই রকম কোথা বলছ কেন? এমনি আবার কাজ আছে!
-এত কথা বলতে পারব না। আসবেন কি না বলেন?
-বাব্বা! কোথায় থাকবে?
-দশ নম্বর রোডে...ফোন দেবেন...
-ওকে! আমার ম্যাক্স ২৫ মিনিট লাগবে। কি দরকার এখন বলা যায়?
-জী-ন্না!


ফোন রেখে দিল! কয়েক মিনিট চিন্তা করলাম, ঘটনা কি হতে পারে? নাহ্‌! সময় নেই। কলিগকে বলে অফিস থেকে বেরিয়ে গেলাম। দুপুর গড়িয়েছে। রিকশা নিয়ে নিলাম। রিকশাতে ঘুরতে ভালই লাগে। তাই অল্প দূরত্বে সব সময় রিকশা। ২০ মিনিটের মত লাগলো। রিকশা থেকে নেমে ভাড়া দিতেই দেখলাম মেয়েটা এগিয়ে আসছে।
-আসলেন তাহলে? আমি ভেবেছিলাম আসবেন না!
-কেন?
-এমনি...
-এখন বল, কি কাজ?
-কাজ নেই তো! আজ আপনি আমাকে খাওয়াবেন! এটা আপনার শাস্তি!
-মানে? আই মিন ওকে! কিন্তু শাস্তি?
-মনে নেই? আপনার জন্য আমি বাজি হেরেছি! ওরা আমাকে কমে ছেড়েছে মনে করেন?
-ও আচ্ছা! তাই বল! তো ওরা কই?
-নেই... কেন ওরা না থাকাতে কি আপনার খুব সমস্যা হয়ে গেল?
-আমি বেঁচে গেলাম! আমার পকেট বেঁচে গেল!
-আপনি এত কিপ্‌টা ক্যান? আর আপনি কি আমাকে রাস্তায় দাঁড় করিয়ে রাখবেন?
-ও সরি! চল... তোমার এলাকা... তুমি বল... কোথায় বসা যায়?
-ওকে চলুন! আর শুনুন, আপনি আমাকে 'তুমি' বলবেন না...'তুই' বলবেন!
-‘তুই’? কেন?
-এমনি... আপনি বুঝবেন না!
সত্যিই আমি বুঝলাম না, আর জানতেও চাইলাম না! মাঝে মাঝে বেশি জানতে চাওয়া খারাপ। যে যত কম জানে সে তত সুখী! :P :P

শুন্য পথিকের মূল পোস্ট>>

No comments:

ফেসবুক প্লাগইন: শূন্য পথিক by শূন্য পথিক (ফেসবুকে আমি) →ফেসবুকে অ্যাডমিন- হুমায়ূন আহমেদ ফ্যান পেজ

Post a Comment