Monday, May 6, 2013

গন্তব্যহীন হাঁটাহাঁটি!


মানুষের পক্ষে উদ্দেশ্যহীন হাঁটা প্রায় অসম্ভব। গন্তব্যহীন হাঁটাও খুব একটা সহজ কথা না। যে যে অবস্থাতেই হাঁটুক, তার পেছনে অবশ্যই উদ্দেশ্য থাকবে। আর গন্তব্যহীন হাঁটা যে সহজ না বলছি কারন মানুষ যখন হাঁটতে শুরু করে তখন গন্তব্য ঠিক করা না থকলেও অবচেতন মন ঠিকই তাকে অল্প কিছু পরিচিত এবং পছন্দের জায়গাতে নিয়ে যায়। :/ :/

আমার কাছে আগে থেকে গন্তব্য ঠিক না করে হাঁটা এক ধরনের খেলার মত! যে কোনও জায়গা থেকে হাঁটা শুরু

করতে হবে, প্রথম বার নিজের ইচ্ছা মত ডান অথবা বামের রাস্তা নিতে হবে... খেলা শুরু হয়ে গেল! প্রথমে ডান রাস্তা নিলে পরে অবশ্যই হাতের বাম রাস্তা নিতে হবে (ভুলেও এইবার ডান নেওয়া যাবে না)... তারপর আবার ডান... তারপর বাম...এই ভাবে চলতে থাকবে! ধরা যাক এক সময় আমার বাম রাস্তা নেওয়ার কথা, গিয়ে দেখলাম বামে কোনও রাস্তা নেই... বাড়ি-ঘর-দোকান বা রাস্তা শেষ। ব্যাস! আমার খেলাও শেষ!! B) :)
এবার ফেরার পথ। তবে ভুলেও ফেরার পথে এই খেলা পুনরাবৃত্তি করা যাবে না! :P কারন এই বার গন্তব্য ঠিক করা! এই খেলা শুধু গন্তব্য বিহীন হাঁটা-হাঁটির জন্য! :P :P

যারা গন্তব্যহীন হাঁটা-হাঁটি করেন তাদের জন্য শুভ কামনা। শুভ হন্টন! :)
♪ আমার এই পথ চলাতেই (চাওয়া) আনন্দ
খেলে যায় রৌদ্র ছায়ায়-
বর্ষা আসে বসন্ত... ♪
 

শুন্য পথিকের মূল পোস্ট>

No comments:

ফেসবুক প্লাগইন: শূন্য পথিক by শূন্য পথিক (ফেসবুকে আমি) →ফেসবুকে অ্যাডমিন- হুমায়ূন আহমেদ ফ্যান পেজ

Post a Comment