Sunday, January 5, 2014

বিশ্বাস


আমি ক্লাস এইটে থাকতে আমার বাবাকে এলাকার সেচ্ছাসেবক (!) টাইপ একজন এসে বলেছিল, আমি নাকি নিয়মিত সিগারেট খাই! তার কথা শুনে আমার বাবা শুধু বলেছিল, 'আমি নিজে যে জিনিস খাই না, আমার ছেলেও সেই জিনিস খাবে না! এটা মিথ্যা কথা।'
এই কথাটা কোনো ভাবে আমার কানে চলে আসে। কথাটা শোনার পর আমি খুব খুশি

হয়েছিলাম! আব্বু আমাকে কত বিশ্বাস করে!

প্রিয় মানুষ যখন বিশ্বাস করে তখন অনেক ভাল লাগে। আর যখন অবিশ্বাস করে তখন নিজেকে তুচ্ছ মনে হয়। তাই বলছি চোখ অথবা কান অনেক সময় প্রতারনাও করতে পারে! এই জন্য প্রিয় মানুষ গুলোকে অবিশ্বাস করার আগে অন্তত একটা বার খোলামেলা কথা বলে নেওয়া ভাল। ভাল যদি নাও হয় তবুও মনে রাখবেন এতে অন্তত আপনার 'বাড়া ভাতে ছাই' পড়বে না!


শূন্য পথিকের মূল পোষ্ট>>

No comments:

ফেসবুক প্লাগইন: শূন্য পথিক by শূন্য পথিক (ফেসবুকে আমি) →ফেসবুকে অ্যাডমিন- হুমায়ূন আহমেদ ফ্যান পেজ

Post a Comment